ডাকপিয়ন

করোনা সুরক্ষায় ইয়োগার গুরুত্ব অপরিসীম : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

ইয়োগা বা যোগ ব্যায়ামের বিভিন্ন আসন শরীরের ইমিউনিটি ক্ষমতা বৃদ্ধি করে করোনাকালীন সুরক্ষায় ভূমিকা রাখতে পারে বলে মন্তব্য করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

তিনি আজ জাতীয় ক্রীড়া পরিষদ অডিটোরিয়ামে আন্তর্জাতিক ইয়োগা দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ ইয়োগা এসোসিয়েশন কর্তৃক আয়োজিত এক অনাড়ম্বরপূর্ন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন,’ মহামারী করোনা মোকাবিলায় ইমিউনিটি বাড়ানোর কোনো বিকল্প নেই। আর এই ইমিউনিটি বাড়াতে যোগচর্চা ও মেডিটেশন কার্যকর ভূমিকা রাখতে পারে। আপনার ইমিউন সিস্টেম যত শক্তিশালী হবে ততই আপনি সুস্থ থাকবেন।’

এ সময়ে প্রতিমন্ত্রী যোগ ব্যায়াম বা ইয়োগাকে স্কুল- কলেজের শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে দেওয়ার আহবান জানান।

অনুষ্ঠানে বাংলাদেশ ইয়োগা এসোসিয়েশনের সভাপতি কবির বিন আনোয়ার বলেন, ‘দেশে ইয়োগাকে জনপ্রিয় করার লক্ষ্যে বাংলাদেশ ইয়োগা এসোসিয়েশন একটি মহাপরিকল্পনা প্রণয়ন করেছে। অচিরেই সরকারের কাছে এ পরিকল্পনার আনুষ্ঠানিক প্রস্তাবনা জমা দেওয়া হবে। ‘

এসময় তিনি ঢাকাতে বাংলাদেশ ইয়োগা কমপ্লেক্স নির্মাণের জন্য সরকারের কাছে আবেদন করা হয়েছে বলেও জানায়। এই ব্যাপারে সরকারের পক্ষ থেকে ইতিবাচক আশ্বাস প্রদান দেয়ার কথাও জানান এসোসিয়েশনের সভাপতি।

অনুষ্ঠানে পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও বাংলাদেশ ইয়োগা এসোসিয়েশনের সভাপতি কবির বিন আনোয়ারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব জনাব মাসুদ করিমসহ ইয়োগা এসোসিয়েশনের কর্মকর্তাবৃন্দ।

আরও পড়ুন...

অসন্তোষের জন্য গুণতে হলো জরিমানা

ঝলক গোপ পুলক

আইপিএলে শুভ সূচনা বেঙ্গালুর

news dakpiyan

শিরোপা মিশনে রাতে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ

news dakpiyan