ডাকপিয়ন

ব্রাজিল কোপা থেকে তুলে নিতে পারে নিজের নাম!

 

করোনার এই কঠিন সময়ে নিজ দেশে কোপা আমেরিকা আয়োজনের বিপক্ষে একাট্টা পুরো ব্রাজিল দল। ফলে কোপা নিয়ে অনিশ্চয়তা দূর হচ্ছে না আসর মাঠে গড়ানোর আট দিন আগেও। বিভিন্ন সূত্রের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ব্রাজিল কোপা থেকে তুলে নিতে পারে নিজের নাম !

কোপা থেকে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের নাম প্রত্যাহারের সিদ্ধান্তে আর্জেন্টিনা ও উরুগুয়ের সমর্থনের গুঞ্জন শোনা গেলেও এর সত্যতা মেলেনি; বরং মেসি ও সুয়ারেজের একটি ফোনালাপ উদ্বৃত করে কয়েকটি গণমাধ্যম জানিয়েছে, কোপা বয়কটের সিদ্ধান্ত সমর্থন করবে না আর্জেন্টিনা ও উরুগুয়ে। ফোনালাপে সুয়ারেজ স্পষ্টভাবেই জানিয়েছেন, কোপা বয়কটে সমর্থন দেবে না তারা। মেসি অবশ্য কোনো সিদ্ধান্ত জানাননি, পরিস্থিতির ওপর নজর রাখতে চান আর্জেন্টাইন জাদুকর।

আর্জেন্টিনা ও কলম্বিয়ায় এবারের কোপা হওয়ার কথা ছিল। কিন্তু কলম্বিয়ায় রাজনৈতিক অস্থিরতা ও আর্জেন্টিনায় করোনার দাপট বেড়ে যাওয়ায় দুই দেশকে আয়োজকের দায়িত্ব থেকে সরিয়ে দেয় কনমেবল। এরপর আয়োজক হিসেবে ব্রাজিলের নাম ঘোষণা হয় রাতারাতি।

জানা গেছে, ব্রাজিলের অতি ডানপন্থি প্রেসিডেন্ট জায়েরে বোলসোনারো নিজের বিরুদ্ধে দানা বাঁধতে থাকা আন্দোলন থেকে চোখ সরাতেই আগ বাড়িয়ে সানন্দে কোপা আয়োজনের দায়িত্ব নিয়েছেন। অথচ আর্জেন্টিনার চেয়ে করোনার প্রকোপ ব্রাজিলের কয়েক গুণ বেশি।

তাই ইকুয়েডরের বিপক্ষে ম্যাচের পর বিষয়টি নিয়ে মুখ খুলেছেন ব্রাজিল অধিনায়ক ক্যাসেমিরো, ‘ব্রাজিলে কোপা আয়োজন নিয়ে আমাদের অবস্থান সবার জানা। এর চেয়ে পরিষ্কারভাবে বলা সম্ভব ছিল না। প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচের পর আরও নির্দিষ্ট করে জানাব আমরা। এটা শুধু আমি কিংবা ইউরোপে খেলা ব্রাজিলের খেলোয়াড়দের কথা নয়, আমাদের সবার কথা। কোচ তিতেসহ প্রত্যেকে এর বিরোধিতা করছে।’

আরও পড়ুন...

কথা দিলেন পচেত্তিনো, পিএসজিকে জেতাবেন চ্যাম্পিয়ন্স লিগ

admin

বল হাতে সেরা দু’য়ে মিরাজ

ঝলক গোপ পুলক

কোভিড-১৯ পজেটিভ রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গারু তারকা খেলোয়াড় দেবদূত পাডিক্কাল

news dakpiyan