ডাকপিয়ন

এবারের বাজেট জবাবদিহিতাহীন – জুনায়েদ সাকি

এবারের বাজেট জবাবদিহিতাহীন বলেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। এই বাজেট কতিপয় লুটেরা ও দুর্নীতিবাজদের স্বার্থে। সে রকম বাজেটই জনগণের দরকার যে বাজেটে মানুষের দুর্দশাকে পুঁজি করে দুর্নীতি ও লুটপাট করার সব পথ যেন বন্ধ থাকে। আর সে জন্য দরকার বর্তমান রাষ্ট্রব্যবস্থার গণতান্ত্রিক রূপান্তর। রাষ্ট্রের এই গণতান্ত্রিক রূপান্তরের লড়াই অব্যাহত রাখা হবে।

রাজধানীর হাতিরপুলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেট বিষয়ে দলের বক্তব্য তুলে ধরতে আয়োজিত সংবাদ সম্মেলনে জোনায়েদ সাকি এসব কথা বলেন।

তিনি বলেন, করোনা দুর্যোগের মধ্যে সরকারের যে নীতি থাকা দরকার, বাজেটে তার বাস্তব প্রতিফলন ঘটেনি। মানুষের জীবন-জীবিকা রক্ষা এবং স্বাস্থ্য খাতের কোন কোন বিষয়ে অগ্রাধিকার দেওয়া হবে, তার কোনো সুনির্দিষ্ট পরিকল্পনাও বাজেটে নেই। দুর্যোগের মধ্যে অপ্রয়োজনীয় ও অনুৎপাদনশীল ব্যয় কমানোর পাশাপাশি সরকারের ব্যয়ের খাতগুলোকেও জবাবদিহিতার আওতায় আনতে হবে। কিন্তু এগুলোর কোনো দিকনির্দেশনা বাজেটে ফুটে ওঠেনি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন দলের ভারপ্রাপ্ত নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল। উপস্থিত ছিলেন রাজনৈতিক পরিষদের সদস্য তাসলিমা আখতার, সম্পাদকমণ্ডলীর সদস্য মনির উদ্দীন পাপ্পু প্রমুখ।

আরও পড়ুন...

ক্ষমতায় থাকলে বিনয়ী হতে হয় – তথ্যমন্ত্রী ড: হাছান মাহমুদ

ঝলক গোপ পুলক

দেশে করোনায় আরও ৭ জনের মৃত্যু

admin

আদালত স্বাধীন, রেজিনার জামিনের মধ্যে দিয়ে তা প্রমাণিত : ওবায়দুল কাদের

ঝলক গোপ পুলক