ডাকপিয়ন

অসন্তোষের জন্য গুণতে হলো জরিমানা

তাৎক্ষণিকভাবেই সেটি চোখে লেগেছিল অনেকের আউটের সিদ্ধান্ত মানতে না পেরে যে ভঙ্গিতে অসন্তোষ প্রকাশ করেছিলেন তামিম। অমন আচরণ সঠিক ছিল না, খেলাশেষে ম্যাচ রেফারিও জানালেন এমনটা। তামিম ইকবালও অপরাধ স্বীকার করে নিয়েছেন। যে কারণে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা হয়েছে বাংলাদেশ অধিনায়কের। একটি ডিমেরিট পয়েন্টও নামের সঙ্গে যুক্ত হয়েছে তামিমের। তবে তিনি আউট ছিলেন না- এমন মতে এখনও অনড় তামিম।

ঘটনা ছিল বাংলাদেশ-শ্রীলঙ্কা তৃতীয় ওয়ানডেতে তামিমের আউট ঘিরে। দুশমন্থ চামিরার বলে তামিমকে কটবিহাইন্ড আউট দেন আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে সৈকত। ব্যাটে বল লাগেনি যুক্তিতে তাৎক্ষণিকভাবেই রিভিউ চেয়ে বসেন তামিম। আল্ট্রা এজে দেখা যায়, বল যে মুহূর্তে ব্যাটের কাছাকাছি ছিল, ওই সময় হালকা এজ তৈরি হয়। তবে একই মুহূর্তে তামিমের ব্যাট মাটিও স্পর্শ করে।

ওই এজ ব্যাট মাটিতে লাগার কারণেই ঘটেছে- এমনটি স্পষ্ট ছিল না তৃতীয় আম্পায়ারের কাছে। তাই মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত বহাল থাকে ডিআরএসে। ওই সময় একাধিকবার মাথা ঝাঁকিয়ে নিজের অসন্তোষ প্রকাশ করেন তামিম। পরে ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ তার বিরুদ্ধে আচরণবিধির ২.৩ ধারা ভঙ্গের যে অভিযোগটি আনেন, তার মধ্যে ‘শ্রবণ অযোগ্য ভাষা ব্যবহারে’র অপরাধও আছে। তামিম দায় স্বীকার করে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানি ছাড়া রায় ঘোষণা করা হয়। যে রায়ে তাকে আর্থিক জরিমানা ও ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়।

বাংলাদেশ অধিনায়ক অবশ্য খেলাশেষে নিজের আউটের সিদ্ধান্ত সঠিক ছিল না বলে দাবি করেন, ‘আমি ১০০% নিশ্চিত ছিলাম ব্যাটে বল লাগেনি। দুর্ভাগ্যজনকভাবে আমার ব্যাটের পাশ দিয়ে বল যাওয়ার সময় ব্যাট মাটিতে লাগে। অনফিল্ড আম্পায়ার যদি আউট না দিত তাহলে ভিন্ন ঘটনা হতে পারত।’

আরও পড়ুন...

নিউজিল্যান্ডে শক্তিশালী ভূমিকম্প,নিরাপদে রয়েছেন ক্রিকেটাররা

admin

বেনজেমার গোলে মাদ্রিদ ডার্বিতে ড্র করল রিয়াল

admin

ইতিহাসে হলো না নাম লিখা

news dakpiyan