ডাকপিয়ন

সুয়ারেজের জাদুতে চ্যাম্পিয়ন অ্যাথলেটিকো মাদ্রিদ

ভাগ্য নির্ধারণী ম্যাচের শুরুতেই হোঁচট খেয়ে বসে অ্যাথলেটিকো মাদ্রিদ! ড্র কিংবা হার ফলাফল হলেই স্বপ্নের শিরোপা চলে যাবে রিয়াল মাদ্রিদের হাত। এমন শঙ্কার ম্যাচে হোঁচট খেলেও পথ হারায়নি শিরোপা স্বপ্নে বিভোর ইন্ডিয়াস । রিয়াল ভায়োদলিদের মাঠে ঘুরে দাঁড়িয়ে লা লিগার মুকুটটি নিজেদের করে নিলো দিয়েগো সিমেওনের দল।

শনিবার শেষ রাউন্ডে ২-১ গোলে জিতে সাত বছর পর লিগে চ্যাম্পিয়ন হলো অ্যাতলেটিকো। ইতিহাস গড়লো লালিগায় এগারোবার শিরোপা ঘরে তোলার।

আগের রাউন্ড পর্যন্ত শিরোপা লড়াইয়ে অ্যাথটিকোর সঙ্গে ছিল রিয়াল ও বার্সেলোনা। গত রোববার সেল্তা ভিগোর বিপক্ষে হারা রোনাল্ড কুমানের দলের সম্ভাবনা ওখানেই শেষ হয়ে যায়। শেষ রাউন্ডে শিরোপা লড়াইটা দাঁড়ায় মাদ্রিদের দুই দলের মধ্যে।

মৌসুমের শুরুটা অসাধারণ করেছিল অ্যাথলেটিকো। গত ৩১ জানুয়ারি লিগের মাঝপথ পর্যন্ত ১৯ ম্যাচে ১৬টি জিতে ১০ পয়েন্টে এগিয়ে শীর্ষে ছিল তারা। নগর প্রতিদ্বন্দ্বীদের চেয়ে একটি ম্যাচ কমও খেলেছিল সিমেওনের দল।

দুই শিরোপা প্রত্যাশী রিয়াল মাদ্রিদ বার্সেলোনার ধারাবাহিকতার অভাব এবং নিজেদের দারুণ ছুটে চলায় অ্যাথলেটিকোর আগেভাগে শিরোপা জয়ের সম্ভাবনা জেগেছিল। কিন্তু এরপর নাটকীয় রূপ নেয় লা লিগা; পথ হারায় অ্যাথলেটিকো, ঘুরে দাঁড়ায় জিনেদিন জিদান ও রোনাল্ড কুমানের দল।

ভায়োদোলিদের মাঠে ম্যাচের ১৮তম মিনিটেই গোল হজম করে পিছিয়ে পড়ে অ্যাটলেটিকো। তবে দ্বিতীয়ার্ধের ৫৭তম মিনিটে কোরেয়ার গোলে সমতায় ফেরে সিমিওনের দল। আর ৬৭তম মিনিটে লুইস সুয়ারেজের গোলে ম্যাচে লিড নেয় অ্যাথলেটিকো। শেষ পর্যন্ত লিড ধরে রেখেই শিরোপা নিশ্চিত করে অ্যাথলেটিকো মাদ্রিদ। ৩৮ ম্যাচে ২৬ জয় ও আট ড্রয়ে তাদের পয়েন্ট ৮৬।

একই সময়ে মাঠে গড়ানো ম্যাচে রিয়াল মাদ্রিদও জিতেছে ঘুরে দাঁড়িয়ে। ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারানো দলটির পয়েন্ট ৮৪। এইবারের মাঠে ১-০ গোলে জিতে ৭৯ পয়েন্ট নিয়ে বার্সেলোনার অবস্থান তিনে।

শীর্ষ চারে থেকে আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব নিশ্চিত করেছে সেভিয়া। আর ইউরোপা লিগে খেলবে রিয়াল সোসিয়েদাদ ও রিয়াল বেতিস। আর প্রথম বিভাগ থেকে অবনমন নিশ্চিত হয়ে গেছে হুয়েস্কা, রিয়াল ভায়োদোলিদ এবং এইবারের।

ডিপি/এসএস

আরও পড়ুন...

আবার পিছিয়ে গেছে যুব হকি এশিয়া কাপ

news dakpiyan

দুর্দান্ত টের স্টেগেন, আতলেটিকোর সঙ্গে ব্যবধান কমালো বার্সা

admin

লকডাউনেও মাঠে থাকবে নারী ক্রিকেট

news dakpiyan