ডাকপিয়ন

আইফোন ১৪ আসছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে

স্মার্টফোন জগতে সবার নজর থাকে অ্যাপেলের নতুন সিরিজের প্রতি। দৃষ্টিনন্দন ডিজাইনের অ্যাপেলের প্রতিটি সিরিজেরর রয়েছে ব্যাপক গ্রাহক চাহিদা।

বিষয়গুলো মাথায় রেখে অ্যাপেলের নতুন সিরিজ আইফোন ১৪ বাজারে আনতে যাচ্ছে কম্পানিটি। ২০২২ সালের মধ্যে এই সিরিজটি বাজারে আসবে । সম্প্রতি প্রযুক্তি বিশেষজ্ঞ মিং চি কুও এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ২০২২ সালে আইফোন ১৪ সিরিজে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা থাকতে পারে। এছাড়া এসব ফোনে অগমেন্টেড রিয়েলিটি (এআর) হেডসেট থাকবে।

২০০৭ সালের ২৯ জুন আইফোনের প্রথম সিরিজ বাজারে আসার পর থেকে সর্বশেষ আইফোন ১২ সিরিজ অবধি প্রতিটি আইফোনের মডেলে ১২ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। ব্যবহারকারীরা আশা করছেন, ২০২২ সালে আইফোন ১৪ সিরিজ ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে এলে এর ক্যামেরা আউটপুট আরও পরিষ্কার হবে।

মিং চি কুও বলেন, ইতোমধ্যেই অ্যাপলের লেন্স যোগানদাতাদের মধ্যে মূল্য নিয়ে প্রতিযোগিতা শুরু হয়েছে এবং চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে এসব পণ্যের মূল্য স্থিতিশীল হচ্ছে বলে অনুমিত হচ্ছে। অ্যাপল আইফোন ১৩ সিরিজের লেন্সের উপাদানে লারগান প্রিসিয়ন ব্যবহার করার কারণে এর যোগানদাতাদের মধ্যে তীব্র প্রতিযোগিতা শুরু হয়েছে।

মিং চি কুও বলেন, লারগান প্রিসিয়নের কারণে সান অপটিক্যালস অ্যাপলের সঙ্গে ব্যবসার অংশীদারিত্ব হারাতে পারে। কারণ এতে অ্যাপলের পরবর্তী প্রোজেক্টের ১০ শতাংশের মধ্যে মাত্র ৩ শতাংশ অর্ডার পাবে তারা।

প্রযুক্তি বিশেষজ্ঞ মিং চি কুও বলেন, ২০২২ সালের আইফোন সিরিজের যোগানের বড় একটি অংশ লারগান প্রিসিয়ন এবং যুজিংগানের পক্ষ থেকে হবে এবং লারগান আইফোন ১৩ সিরিজের লেন্সের উপাদান নিয়ে কাজ করতে আগ্রহ দেখাচ্ছে না। অতিরিক্ত মুনাফার জন্য তারা অ্যান্ড্রয়েডে আরও বিনিয়োগ করতে পারে।

ডিপি/এসএস

আরও পড়ুন...

নারী দিবসে গুগলের বিশেষ ডুডল

admin

ইনস্টাগ্রাম থেকে আসবে অর্থ

news dakpiyan

সাত দেশীয় স্টার্টআপ পেলো ১৫ কোটি টাকা বিনিয়োগ

news dakpiyan