ডাকপিয়ন

লকডাউনেও মাঠে থাকবে নারী ক্রিকেট

করোনা ভাইরাসের প্রভাব রোধে ৫ এপ্রিল থেকে আপাতত সাত দিনের লকডাউন দিয়েছে বাংলাদেশ সরকার। লকডাউনে ক্রীড়াঙ্গনে স্থবিরতা আসলেও বাংলাদেশ নারী ইমার্জিং দলকে নিয়ে ভিন্ন পথে হাটছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ (৪ এপ্রিল) থেকে সিলেটে শুরু হতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের বিপক্ষে নারী ক্রিকেট দলের ওয়ানডে সিরিজ। স্রোতের বিপরীতে থেকে এই সিরিজ যথারীতি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বিসিবি। সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

৫ এপ্রিল থেকে লকডাউন শুরু হওয়ার কারণে প্রথম ম্যাচে এমনিতেই কোন বাঁধা নেই। তবে পুরোপুরি জৈব সুরক্ষা বলয়ে সিরিজটি মাঠে গড়াচ্ছে বলে বাকি ম্যাচগুলো নিয়েও আপাতত শঙ্কার কিছু দেখছে না দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা। সিরিজকে সামনে রেখে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এমনটাই জানিয়েছে বিসিবির নারী বিভাগের ম্যানেজার তৌহিদ মাহমুদ।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এখন পর্যন্ত আমাদের সিদ্ধান্ত সিরিজ চলবে। যে পরিবেশের মধ্যে দলগুলো আছে, দর্শক অ্যালাউ করছি না কিছু অ্যালাউ করছি না। প্রত্যেকেই বায়ো-বাবল সিকিউরিটির মধ্যে আছে। আগামীকাল আমাদের প্রথম ম্যাচ। সরকারি কোনো সিদ্ধান্ত না আসা পর্যন্ত আমাদের সিরিজ চলবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে আমাদের প্রতি বার্তা হচ্ছে সিরিজ চলবে।’

 

ডিপি/এসএস

আরও পড়ুন...

শিরোপা মিশনে রাতে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ

news dakpiyan

ওয়ানডে বিশ্বকাপে ফিরছে ১৪ দল!

news dakpiyan

ক্রিকেটার নাসির-তামিমার বিরুদ্ধে এবার মামলা

admin